P1030015 copy

নীলগিরি কাব্য

“Just Living is not enough … One must have sunshine, freedom and little flower”

Nilgiri Bandarban will present the tourists a view of nature filled with beauty and majestic in size. A place where anyone feel Bandarban as heaven.

পাহাড়ের সাথে প্রথম দেখা হয়েছে আমার নীলগিরি দিয়েই, তাও রুম্মান ভাইয়া আর ভাবীর যাওয়ার কথা ছিল, কোনও এক অনাকাঙ্ক্ষিত কারণে ওনারা যেতে পারেন নি তাই এই সুযোগে আমরা ( মানে আমি আর পীযুষ ) গিয়েছিলাম নীলগিরি তে, সেই থেকে পাহাড়ের সাথে সম্পর্ক গড়ে ওঠা আর বার বার ফিরে যাওয়া।

এখন সবাই সাজেক এর দিকে ঝুঁকে গেছে, কারণ এখন সুন্দর রাস্তা হয়েছে, সাজেকের আগে ছিল একমাত্র জায়গা যেখানে মেঘের সাথে পাহাড়ের মিলনমেলা দেখা যেত এই নীলগিরি থেকে। তবে আর্মির তত্ত্বাবধানে থাকার কারণে সবাই গিয়ে থাকতে হয়তো পারতোনা কিন্তু দিনে গিয়ে দেখে আবার ফিরে আসতে হতো। এখন অবশ্য অনেক রিসোর্ট হয়েছে, রাস্তা ভালো হয়েছে, থাঞ্চি পর্যন্ত ব্রিজ দিয়ে রাস্তা হয়েছে, আগে যেটা ট্রলার দিয়ে যেতে হতো।

নীলগিরি বানরবানের সবচেয়ে উঁচু জায়গা, যেখান থেকে রোদ, বৃষ্টি একই সাথে দেখা যায়, রাতের অজস্র নক্ষত্ররাশির সাথে দেখা হয় হেলিপ্যাডে। এক অপার্থিব সৌন্দর্য এই নীলগিরি।

আগের তোলা, তাও ২০১০ সালের হবে, আর কিছু আছে নতুন, শেয়ার করলাম

কিভাবে যাবেনঃ ঢাকা থেকে বান্দরবান সরাসরি এসি/নন-এসি বাস রয়েছে, বাস থেকে নেমে নীলগিরি পর্যন্ত চান্দের গাড়ি বা সিএনজি নিয়ে নিবেন। ওখানে রাতে থাকলে ছেড়ে দিবেন পরদিন নীলগিরি থেকেই অনেক বাস/সিএনজি/চান্দের গাড়ি বান্দরবানে ফিরে আসে।

আজ এ পর্যন্তই

Nilgiri is one of the most beautiful places to visit in Bangladesh. I went to see the view at the Nilgiri resort that is owned by the army. You need to pay a small fee while entering. There are clean wash rooms and restaurants inside the army resort. The view is stunning from this resort

Comments are closed.